আজ শনিবার | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ |১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি | বিকাল ৫:৩৯

শিরোনাম :

খাগড়াছড়ির দীঘিনালা ও সদর উপজেলায় পাহাড়ি ও বাঙালিদের মধ্যে সংঘর্ষে তিনজন নিহত দেশের সব জায়গায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি পাওয়ার দেয়া ঠিক হবে না বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম ঢাবি ফজলুল হক মুসলিম হলে এক যুবককে হত্যার ঘটনায় ৫ শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ ছাত্র-জনতার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত মোহাম্মদপুরে সৈকত এর শোকাহত পরিবার এর বাসায় আমরা বিএনপি পরিবার সাবেক মন্ত্রী শ ম রেজাউল করিম,ও সিরাজগঞ্জ-২ আসনের সাবেক এমপি হেনরীসহ পাঁচজনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীর প্রধানকে অপহরণ, গুম ও হত্যার উদ্দেশে ষড়যন্ত্রের অভিযোগে আদালতে মামলার আবেদন কোনোরকম মব জাস্টিস, আইন নিজের হাতে তুলে নেয়া,গণপিটুনি দেয়ার মতো ঘটনা কোনোভাবে গ্রহণ করা হবে না:ড. আসিফ নজরুল আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারও নেই,‘একজন অন্যায় করলে তাকে আইনের হাতে সোপর্দ করেন:স্বরাষ্ট্র উপদেষ্টা কবি, সাহিত্যিক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব যারা ফ্যাসিবাদের সঙ্গে জড়িত অবশ্যই তাদর বিচারের আওতায় আনা হবে: উপদেষ্টা নাহিদ ইসলাম শ্যামল দত্ত,মোজাম্মেল হক বাবু,শাহরিয়ার কবিরের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত

নিউইয়র্ক স্টেট্ বিএনপি ওয়েস্ট গঠনের দাবিতে বাফেলো শহরে সংবাদ সম্মেলন

বাফেলো সিটি বিএনপির নির্বাচনে অংশ নিতে নেতাদের প্রার্থীতা ঘোষণা

প্রকাশ: ১৫ জুন, ২০২৪ ১০:৪৭ পূর্বাহ্ণ

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ: দ্রুততম সময়ে গড়ে ওঠা ওয়েস্টার্ন নিউইয়র্কের শহর বাফেলো, নায়াগারা ফলস, সিরাকিউস, রোচেস্টার, জেইমস টাউন সহ অন্যান্য ছোট বড় এলাকায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে “নিউইয়র্ক স্টেট্ বিএনপি ওয়েস্ট” গঠনের দাবিতে সংবাদ সম্মেলনের আয়োজন করেছিলেন স্থানীয় বিএনপির নেতৃবৃন্দ। খবর বাপসনিউজ।গত ১১ই জুন ২০২৪ ,মঙ্গলবার ইউনিভার্সিটি হাইটস এলাকার একটি অফিসে এই সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। স্থানীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে সংবাদ সম্মলেন লিখিত বক্তব্য পাঠ করেন “নিউইয়র্ক স্টেট্ বিএনপি ওয়েস্ট গঠন সমন্বয় কমিটি”র প্রধান সমন্বয়কারী ও জিয়া লাইব্রেরী ডটকমের প্রেসিডেন্ট মতিউর রহমান লিটু।

বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে অনুরোধ জানিয়ে অনুষ্ঠিত এই সাংবাদিক সম্মলনে বাফেলো সিটি বিএনপি কমিটি গঠন নিয়েও আলোচনা হয়েছে এবং বাফেলো সিটি বিএনপির নির্বাচনে অংশ নিতে আহ্বায়ক হিসাবে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক প্রচার সম্পাদক নাজমুল আলম, সিনিয়র যুগ্ম আহ্বায়কের জন্য ব্রুকলিন বিএনপির সাবেক সভাপতি কামাল উদ্দিনকে এবং নিউইয়র্ক মহানগর বিএনপি (দক্ষিণ) এর সাবেক সদস্য তারিকুল ইসলাম প্রিন্স মৃধাকে সাধারণ সম্পাদক হিসাবে পরিচয় করিয়ে দেয়া হয়েছে।

সংবাদ সম্মলনে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন: ঢাকা মহানগর তাঁতীদলের সাবেক সদস্য সচিব ও নিউইয়র্ক স্টেট্ বিএনপি গঠনের অন্যতম সংগঠক আব্দুর রহিম, সিটি হলে কর্মরত বাংলাদেশী কর্মকর্তা ও দোল্লাই নবাবপুর ডিগ্রি কলেজ (কুমিল্লা) সাবেক ভিপি জাভেদ মোস্তফা, নিউইয়র্ক মহানগর বিএনপি (উত্তর) সাবেক সদস্য আমিনুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা সৈয়দ ঝিলু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা মনিরুজ্জামান মিয়া, বরিশাল মহানগর বিএনপির সাবেক সদস্য জাঈদ বিশ্বাস, বাফেলো বিএনপি নেতা তোফাজ্জল হোসেন, বরিশাল জেলা ছাত্রদল নেতা রাকিব, বাফেলো বিএনপি নেতা মাকসুদুর রহমান টিটু প্রমুখ।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য নিম্নে হুবহু প্রকাশ করা হলো:

সুপ্রিয় সাংবাদিক ভাই ও বোনেরা,
আসসালামু আলাইকুম। আশাকরি আপনারা ভালো আছেন।
আজ ১১ই জুন, ২০২৪ রোজ মঙ্গলবার নিউইয়র্ক স্টেট্ বিএনপি ওয়েস্ট গঠনের দাবিতে আয়োজিত সাংবাদিক সম্মেলনে আপনারা উপস্থিত হয়ে আমাদেরকে কৃতজ্ঞ করেছেন। আপনাদের দেশপ্রেমের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমাদের সাংবাদিক সম্মেলন শুরু করছি।

দেশের ইতিহাসে চরম সংকটময় মুহূর্ত চলছে, স্বৈরাচারী শাসন ব্যবস্থায় গণতন্ত্র আজ ভুলুন্ঠিত। মানুষের কথা বলার অধিকার নাই, মানবাধিকার বলতে কোনো শব্দ বাংলাদেশের জন্য আজ আর অবশিষ্ট নাই। গণতন্ত্র যেখানে হারিয়ে যায় মানবাধিকার সেখানে মুখ থুবড়ে কাঁদে। এই প্রজন্মে আপনারাও আমাদের সাথে গণতন্ত্রহীন বাংলাদেশের সাক্ষী হয়ে রইলেন।

আপনারা জানেন বাংলাদেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল এবং দেশপ্রেমিক জনগণ লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছে কিন্তু স্বৈরতন্ত্র একবার প্রতিষ্ঠা পেয়ে গেলে গণতন্ত্র ফিরিয়ে আনা এতটা কাজ সহজ হয়না। দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে দেশে এবং বিদেশে গণতন্ত্র মুক্তি আন্দোলনের যে অব্যাহত প্রচেষ্টা চলছে আমরা প্রতিজন সেই যুদ্ধের একেকজন সৈনিক। আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ব্যানারে গণতন্ত্র মুক্তির সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছি। দেশের রাজনৈতিক কর্মকান্ডের সাথে সামঞ্জস্য রেখে প্রবাসে দিনরাত ঐক্যবদ্ধ আন্দোলন করে থাকি। তাই যুক্তরাষ্ট্র প্রবাসীদের নেতৃত্বকে আরো বেগবান করতে আপনাদের মাধ্যমে দলের নেতাকর্মী ও সর্বোচ্চ ফোরামে একটি বিশেষ অনুরোধ জানাতে আমাদের আজকের এই ক্ষুদ্র প্রয়াস।

মহামারী কভিড নাইন্টিনের পরে যুক্তরাষ্ট্রের বৃহত্তম বাংলাদেশী কমিউনিটি নিউইয়র্ক সিটির একটা বিরাট অংশ এবং অন্যান্য অঙ্গরাজ্য থেকেও প্রবাসীদের একটা অংশ ওয়েস্টার্ন নিউইয়র্কের বিভিন্ন শহরে বসতিস্থাপনা শুরু করেছেন। তন্মধ্যে বাফেলো, রোচেস্টার, নায়াগ্রা ফলস, সিরাকিউজ, জেমসটাউন সহ ছোটবড় আরো কয়েকটি সিটিতে কম বেশি কমিউনিটি বিস্তার লাভ করছে। এর মধ্যে অনেকেই বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সাবেক নেতাকর্মী অথবা সমর্থক রয়েছেন। আমরা এই সকল নেতাকর্মী সমর্থকদের সাথে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। আপনারা জানেন নিউইয়র্ক স্টেটের একটি বৈধ নির্বাচিত বিএনপির কমিটি রয়েছে এবং তারা তাদের সাধ্যমতো দলের কাজ চালিয়ে যাচ্ছেন। আমরা সেজন্য তাদেরকে জানাই আন্তরিক অভিনন্দন। নব নির্বাচিত কমিটি তাদের দায়িত্ব পালনে সচেষ্ট থাকবেন আমরাও যতটা সম্ভব তাদেরকে সহযোগিতা করতে চাই। আশাকরি তারা সেটা সাদরে গ্রহণ করবেন।

এখন কথা হলো নিউইয়র্ক স্টেট্ বিএনপির যে বর্তমান কমিটি রয়েছে সেটি সাধারণত নিউইয়র্ক সিটি ভিত্তিক কাজ করছেন। তাদের কাজের পরিধি বড় এবং ব্যাপক দায়িত্বপ্রাপ্ত তাই তাদের পক্ষে ১০ঘন্টা ড্রাইভ করে ওয়েস্টার্ন নিউইয়র্ক এলাকায় দ্রুত গড়ে ওঠা কমিউনিটিকে সর্বদা কর্মব্যস্ত রাখা সম্ভবপর না। এছাড়া সাড়ে তিন লাখ প্রবাসী বাংলাদেশীদের নিয়ে নিউইয়র্ক সিটিতে তিনটি জেলা কমিটির সম মর্যাদায় তিনটি পূর্ণাঙ্গ কমিটি রয়েছে, অথচ দেড় লক্ষ প্রবাসী বাংলাদেশিদের অবস্থান এখন ওয়েস্টার্ন নিউইয়র্কে, যেখানে বৈধ কোন কমিটি করা হয়নি। বাফেলো সহ ওয়েস্টার্ন নিউইয়র্ক পরিচালনা করার জন্য এমনকি স্টেটের পক্ষ থেকে আলাদা বাজেট প্রণয়ন করা হয়ে থাকে অর্থাৎ একই স্টেট্ হওয়া সত্বেও নিউইয়র্ক ইস্ট এবং নিউইয়র্ক ওয়েস্ট দুটি আলাদা নিয়মে প্রশাসনিক কার্যক্রম পরিচালিত হয়।

যেহেতু নিউইয়র্ক ইস্ট এলাকা থেকে ওয়েস্টের দূরত্ব প্রায় ৫০০ মাইল, সেহেতু নিউইয়র্ক সিটি থেকে ওয়েস্ট এলাকার নেতাকর্মীদের সাথে প্রতক্ষ এবং পরোক্ষভাবেও নিয়মিত যোগাযোগ রাখা সম্ভবনা। তাই দলীয়কাজকে বেগবান করার জন্য আপনাদের মাধ্যমে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান সহ নীতিনির্ধারণী নেতৃবৃন্দকে বিশেষভাবে অনুরোধ করতে চাই তারা যেন “নিউইয়র্ক স্টেট্ বিএনপি ওয়েস্ট” নামে জেলা কমিটির সম মর্যাদায় আরেকটি কমিটির অনুমোদন দেন।

তাহলে নিউইয়র্ক স্টেট্ বিএনপি ওয়েস্ট দ্বারা পরিচালিত হয়ে স্থানীয় বিএনপি নেতাকর্মী ও সমর্থকবৃন্দ আন্দোলন তথা দলীয় কাজে বিশেষভাবে অনুপ্রাণিত হবেন বলে আমরা অনুধাবন করছি। আমরা আজ এখানে যারা এই দাবি নিয়ে আপনাদের সাথে সাংবাদিক সম্মেলনে মিলিত হয়েছি প্রত্যেকেই বিএনপির বর্তমান কিংবা সাবেক দায়িত্বশীল নেতাকর্মী। আমরা দলের বিস্তার এবং প্রভাববৃদ্ধির জন্য সর্বদা সচেষ্ট। আমরা সকলে আপনাদের আস্বস্ত করতে পারি যে নিউইয়র্ক স্টেট্ বিএনপি ওয়েস্ট গঠিত হলে বাফেলো সহ স্থানীয় সকল সিটিতে বিএনপির প্রসার এবং নিয়মিত কার্যক্রম পরিচালনা করা সম্ভব হবে।

একটি বিষয়ে বিশেষভাবে আলোচনা করতে চাই যে- নিউইয়র্ক স্টেট্ বিএনপি ওয়েস্ট গঠনের দাবী সময়োপযোগী একটি রাজনৈতিক দাবী। এই দাবির সাথে বর্তমান নিউইয়র্ক স্টেট্ কমিটির সাথে কোন প্রকার সাংঘর্ষিক কোন রাজনৈতিক ইস্যু নেই। নিউইয়র্ক স্টেট্ বিএনপি ওয়েস্ট গঠনের দাবিটি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে একটি বিশেষ অনুরোধ মাত্র। সময়োপযোগী এই দাবি মেনে জেলা কমিটির সম মর্যাদায় আরেকটি পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন সম্পূর্ণ দলের নিজস্ব এখতিয়ার তবে যতদিন পর্যন্ত এই দাবি পূরণ না হবে ততদিন পর্যন্ত আমরা রাজনৈতিক সন্তানের মতো অভিভাবক স্বরূপ হাইকমান্ডের কাছে আবেদন করতেই থাকবো এবং আমরা আমাদের রাজনৈতিক কার্যক্রম চালিয়ে যাবো।

এবিষয়ে যুক্তরাষ্ট্রের দায়িত্বপ্রাপ্ত শ্রদ্ধেয় নেতা, বিএনপির আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার এইচ খোকনের কাছে আমাদের দাবির বিস্তারিত সময় মাফিক জানিয়ে আসছি। তিনি আমাদের সকল কার্যক্রম সম্পর্কে অবগত আছেন। যেহেতু দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান যুক্তরাষ্ট্র বিএনপি দেখভালের সকল দায়িত্ব আনোয়ার এইচ খোকন হাতে ন্যস্ত করেছেন সেহেতু আমরা আশা ও প্রার্থনা করছি বর্তমান প্রেক্ষাপট বিবেচনা করে অচিরেই “নিউইয়র্ক স্টেট্ বিএনপি ওয়েস্ট” নামক একটি পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিবেন।

এরপরে আসছি বাফেলো সিটি বিএনপির কমিটি গঠন নিয়ে নেতৃত্ব প্রতিযোগিতায় থাকা দুটি গ্রূপ ইতোমধ্যে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে জানান দিয়েছেন যে- স্টেট্ বিএনপির নব নির্বাচিত নেতৃবৃন্দ অচিরেই কমিটি গঠনের লক্ষ্যে আগামী ৩রা জুলাই একটি সম্মেলন করতে যাচ্ছন। যে বিষয়ে আমাদের গ্রূপের নেতানেত্রীরা তেমনভাবে অবগত নন কিংবা আমাদের সাথে গুরুত্বপূর্ণ কোন আলোচনা করে নেয়া হয়নি। আমাদের গ্রূপের কোন ব্যক্তি রাজনৈতিক প্রেক্ষপটে বাফেলো সিটি বিএনপি গঠন প্রক্রিয়ার বাইরে নন। আমাদের গ্রূপের আহ্বায়ক প্রার্থী জনাব নাজমুল আলম, সিনিয়র যুগ্ম আহ্বায়ক পদে কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক প্রার্থী জনাব তারিকুল ইসলাম প্রিন্স। সকলের শুভ কামনা প্রত্যাশা করছি।

উল্লেখ্য: “নিউইয়র্ক স্টেট্ বিএনপি ওয়েস্ট গঠন সমন্বয় কমিটি” একটি “ওপেন প্লাটফর্ম”
ওয়েস্টার্ন নিউইয়র্কে বসবাসরত কিংবা সম্পত্তি অর্জনের মাধ্যমে ওয়েস্টার্ন নিউইয়র্কে যেকোন জায়গায় “মেইলিং এড্রেস” আছে বিএনপির এমন যেকোন পর্যায়ের নেতা, কর্মী কিংবা সমর্থকবৃন্দ এই কমিটির সদস্য হতে পারবেন।

পরিশেষে আপনাদের সুস্বাস্থ কামনা করছি। ধন্যবাদ।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল জিন্দাবাদ
শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান অমর হোক
গণতন্ত্রের মাতা, দেশনেত্রী বেগম খালেদা জিয়া জিন্দাবাদ
দেশ নায়ক তারেক রহমান জিন্দাবাদ।

 

Please follow and like us:
error20
fb-share-icon
fb-share-icon20

প্রবাসের সংবাদ

আরও পড়ুন

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

  • আর্কাইভ

    লালবাগ বিভাগের সাবেক উপ-পুলিশ কমিশনার মশিউর রহমানের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত

    সন্ত্রাস-চাঁদাবাজি-দখলদারির বিরুদ্ধে ডেমরায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি

    স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণ এর বিক্ষোভ মিছিল

    গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বেচ্ছাসেবক দলের ওপর আওয়ামী সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

    খাগড়াছড়ির দীঘিনালা ও সদর উপজেলায় পাহাড়ি ও বাঙালিদের মধ্যে সংঘর্ষে তিনজন নিহত

    দেশের সব জায়গায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি পাওয়ার দেয়া ঠিক হবে না বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম

    কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা চেষ্টার মামলায় ৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

    ঢাবি ফজলুল হক মুসলিম হলে এক যুবককে হত্যার ঘটনায় ৫ শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ

    ছাত্র-জনতার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত মোহাম্মদপুরে সৈকত এর শোকাহত পরিবার এর বাসায় আমরা বিএনপি পরিবার

    সাবেক মন্ত্রী শ ম রেজাউল করিম,ও সিরাজগঞ্জ-২ আসনের সাবেক এমপি হেনরীসহ পাঁচজনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

    বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীর প্রধানকে অপহরণ, গুম ও হত্যার উদ্দেশে ষড়যন্ত্রের অভিযোগে আদালতে মামলার আবেদন

    কোনোরকম মব জাস্টিস, আইন নিজের হাতে তুলে নেয়া,গণপিটুনি দেয়ার মতো ঘটনা কোনোভাবে গ্রহণ করা হবে না:ড. আসিফ নজরুল

    আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারও নেই,‘একজন অন্যায় করলে তাকে আইনের হাতে সোপর্দ করেন:স্বরাষ্ট্র উপদেষ্টা

    আন্দোলন সংগ্রামে থাকা নেতাকর্মীদের পিছনে রাখার সুযোগ নেই : আমিনুল হক

    কবি, সাহিত্যিক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব যারা ফ্যাসিবাদের সঙ্গে জড়িত অবশ্যই তাদর বিচারের আওতায় আনা হবে: উপদেষ্টা নাহিদ ইসলাম

    পিআইবি মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন সাংবাদিক ফারুক ওয়াসিফ

    শ্যামল দত্ত,মোজাম্মেল হক বাবু,শাহরিয়ার কবিরের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত

    ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু ,হাসপাতালে ভর্তি আরও ৮৬৫ জন

    ড. শাহদীন মালিক আউট , অধ্যাপক আলী রীয়াজ ইন

    ছাত্র-জনতার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শিক্ষার্থী সৈকত’র শোকাহত পরিবারকে সমবেদনা জানাতে মোহাম্মদপুরে যাবে”আমরা বিএনপি পরিবার “

    আমার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের চেষ্টা করবো, এতটুকু বলতে পারি:সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্‌সি

    মোহাম্মদপুরের বছিলায় বৈষম্য বিরোধী ছাত্র জনতার গণআন্দোলনে শহীদদের স্মরণে দোয়া-আহতদের ক্রেস্ট-কাওয়ালী জলশা অনুষ্ঠিত

    মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন সংস্কারে এক কোটি টাকাও খরচ হচ্ছে না

    আইনশৃঙ্খলা বাহিনীর যে সব সদস্য এখনও যোগ দেননি তারা অপকর্মের সাথে জড়িত:স্বরাষ্ট্র উপদেষ্টা

    সেনাবাহিনীকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা দেয়া হয়েছে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমান

    অযৌতিক পদায়ন ও শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে কুড়িগ্রামে পূর্ণদিবস কর্মবিরতি ও মানববন্ধন

    দেশ-বিদেশ থেকে নানা রকমের উস্কানিতেও জনগণ অন্তর্বর্তীকালীন সরকারকে ব্যর্থ হতে দেবে না:পল্টন জনসমুদ্রে তারেক রহমান

    নয়াপল্টনে বিএনপির সমাবেশ ঘিরে ব্যাপক শোডাউন(ভিডিও সহ)

    বিএনপির সমাবেশে সাংস্কৃতিক দলের সভাপতির নেতৃত্বে অংশ গ্রহণ

    তিতাস গ্যাস পরিচালনা পর্ষদের পরিচালকের পদ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন মতিউর রহমান চৌধুরী

    • Dhaka, Bangladesh
      শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪
      SalatTime
      Fajr4:31 AM
      Sunrise5:47 AM
      Zuhr11:51 AM
      Asr3:17 PM
      Magrib5:56 PM
      Isha7:11 PM
  • সম্পাদক ও প্রকাশক : কামরুল হাসান বাবলু
    ই-মেইলঃ dk.kamrul@gmail.com
    ব্যবস্থাপনা পরিচালক ও সিইও: মনির হোসেন
    ই-মেইলঃ fsgtcc@gmail.com
    copyright @ বাংলাদেশ দিনকাল / বিডি দিনকাল ( www.bddinkal.com )
    বিডি দিনকাল মাল্টি মিডিয়া (প্রা:) লিমিটেড প্রতিষ্ঠান।