আজ শনিবার | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ |১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি | বিকাল ৫:৫১

শিরোনাম :

খাগড়াছড়ির দীঘিনালা ও সদর উপজেলায় পাহাড়ি ও বাঙালিদের মধ্যে সংঘর্ষে তিনজন নিহত দেশের সব জায়গায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি পাওয়ার দেয়া ঠিক হবে না বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম ঢাবি ফজলুল হক মুসলিম হলে এক যুবককে হত্যার ঘটনায় ৫ শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ ছাত্র-জনতার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত মোহাম্মদপুরে সৈকত এর শোকাহত পরিবার এর বাসায় আমরা বিএনপি পরিবার সাবেক মন্ত্রী শ ম রেজাউল করিম,ও সিরাজগঞ্জ-২ আসনের সাবেক এমপি হেনরীসহ পাঁচজনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীর প্রধানকে অপহরণ, গুম ও হত্যার উদ্দেশে ষড়যন্ত্রের অভিযোগে আদালতে মামলার আবেদন কোনোরকম মব জাস্টিস, আইন নিজের হাতে তুলে নেয়া,গণপিটুনি দেয়ার মতো ঘটনা কোনোভাবে গ্রহণ করা হবে না:ড. আসিফ নজরুল আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারও নেই,‘একজন অন্যায় করলে তাকে আইনের হাতে সোপর্দ করেন:স্বরাষ্ট্র উপদেষ্টা কবি, সাহিত্যিক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব যারা ফ্যাসিবাদের সঙ্গে জড়িত অবশ্যই তাদর বিচারের আওতায় আনা হবে: উপদেষ্টা নাহিদ ইসলাম শ্যামল দত্ত,মোজাম্মেল হক বাবু,শাহরিয়ার কবিরের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত

বিএনপি মিডিয়া সেলের সংগ্রামের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী আজ

প্রকাশ: ২০ জুন, ২০২৪ ৪:৫৫ অপরাহ্ণ

বিডি দিনকাল ডেস্ক : ২০২২ সালের ২০ জুন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মিডিয়া সেল গঠন করে। সাংগঠনিক কর্মকাণ্ড প্রচার ও সাংবাদিকদের কাছে সহজে তথ্য পৌঁছানো এবং দলের নীতি, আদর্শ, দর্শন এবং ভবিষ্যৎ পরিকল্পনা সমূহকে কার্যকরভাবে দেশবাসীর সম্মুখে উপস্থাপন করার লক্ষ্যে বিএনপির গঠিত মিডিয়া সেলের আজ দ্বিতীয় বছর পূর্ণ হলো।

বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধার, শক্তিশালী অর্থনৈতিক ভিত্তি প্রদান, সার্বভৌমত্বের প্রতি জাতীয় অঙ্গীকার প্রতিষ্ঠাসহ রাষ্ট্রগঠনের ভিত্তি ভূমি রচনায় শহীদ জিয়ার ১৯ দফা কর্মসূচি এবং সংসদীয় গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবদান ও তাঁর ভিশন ২০৩০সহ দূর্নীতি ও অপশাসনে ধ্বংসপ্রাপ্ত রাষ্ট্র কাঠামো মেরামতে দেশনায়ক তারেক রহমানের ৩১ দফা কর্মসূচির অপরিহার্যতা তরুণ প্রজন্মসহ সর্বস্তরের জনগণকে অবহিত করার মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় অবদান রাখতে সচেষ্ট রয়েছে।

চব্বিশ ঘণ্টা অতন্দ্র বিএনপি মিডিয়া সেল অবরুদ্ধ ও নিয়ন্ত্রিত প্রচার মাধ্যমের বিপরীতে বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য তথ্য পরিবেশনে তার দায়িত্ব পালন করে চলেছে। ইতিহাসের স্বাক্ষী ও প্রত্যক্ষ অবদান রাখা মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার প্রচারের মাধ্যমে বিকৃত ইতিহাসের বিপরীতে স্বাধীনতার প্রকৃত ইতিহাস তরুণ প্রজন্মের সামনে তুলে ধরার মাধ্যমে সকল বিভ্রান্তি নিরসনে সচেষ্ট রয়েছে।

বাংলাদেশী জাতীয়তাবাদের পক্ষে এবং স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক জিয়া পরিবারের বিরুদ্ধে সকল অপপ্রচারের যুক্তিসঙ্গত খন্ডনে ভূমিকা রাখতে প্রয়াসী রয়েছে।তরুণ প্রজন্মকে সাংবিধানিক ও ভোটাধিকারববিহীন জনগন, নিমজ্জমান অর্থনীতি, প্রায় ধ্বংসপ্রাপ্ত সাংবিধানিক প্রতিষ্ঠানসমূহ, সর্বগ্রাসী আওয়ামী দূর্নীতি ও নজিরবিহীন অর্থ পাচার, নতজানু পররাষ্ট্রনীতি, ফরমায়েশি শিক্ষা ব্যবস্থা প্রবর্তনের মাধ্যমে মেধাহীন প্রজন্ম তৈরীর পরিকল্পিত দুরভিসন্ধি ও সর্বোপরি শুধুমাত্র ক্ষমতা কুক্ষিগত করার দূরাভিলাষ থেকে একটি মূল্যবোধহীন পরবর্তী প্রজন্ম তৈরীর মাধ্যমে আমাদের কষ্টার্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিপন্ন করনের হীন চক্রান্ত প্রতিহত করার জাতীয় দায়িত্ব থেকে তারুণ্যের অংশ গ্রহণে মুক্ত আলোচনা, সেমিনার, সিম্পোজিয়াম সহ এজাতীয় আয়োজনের রুপকল্প অনুসরণ করছে।

গত দুই বছরে মিডিয়া সেলের যা কিছু অর্জন:গণমাধ্যমসমূহ ও সাংবাদিকদের সঙ্গে সম্পর্কোন্নয়ন ও নিবিড় যোগাযোগ রক্ষা, বিএনপি বিটের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়, বিটের সাংবাদিকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা, সাংবাদিক সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময়, বিদেশি সংবাদমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়, লেখক-কলামিস্টদের সঙ্গে মতবিনিময় এবং বিভিন্ন গণমাধ্যমের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানানো হয়েছে।

এছাড়া এসময়ে সাংবাদিক বা তার স্বজনদের মৃত্যুতে শোক ও সান্ত্বনা জানানো হয়েছে। নির্যাতিত সাংবাদিকদের পাশে দাঁড়িয়েছে মিডিয়া সেল। নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ করেছে। গণমাধ্যম প্রতিষ্ঠানে গিয়ে সম্পাদক ও সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করা হয়েছে। ইন্টারনেটের অধিকার নিয়ে যে সংগঠনগুলো কাজ করে তাদের সঙ্গে মতবিনিময় হয়েছে। জাতীয়তাবাদী অনলাইন অ্যাক্টিভিষ্টদের নিয়ে সমন্বিত নেটওয়ার্ক করার উদ্যোগ নেওয়া হয়েছে। ভিত্তিহীন সংবাদ মোকাবিলায় ফ্যাক্ট চেকারদের সঙ্গে মতবিনিময় হয়েছে। সাইবার বিশেষজ্ঞদের সঙ্গে মতবিনিময় হয়েছে।

একই সঙ্গে মিডিয়া সেল ভেরিফাইড ফেসবুক পেজ, টুইটার অ্যাকাউন্ট, ইনস্টাগ্রাম, ইউটিউবে প্রতিদিন বিভিন্ন তথ্য প্রচার হচ্ছে। বাংলাদেশি ভয়েস নামে বিএনপি মিডিয়া সেলের ব্লগ রয়েছে। প্রিন্ট প্রকাশনা রয়েছে রোড টু ডেমোক্রেসি নামে ইংলিশ বুলেটিন। এর ফেইসবুক পেইজ ও ওয়েবসাইট রয়েছে।

ডিজিটাল কনটেন্ট তৈরি করে নেতাকর্মীদের মধ্যে হোয়াটসঅ্যাপ, সিগন্যাল, টেলিগ্রামের মাধ্যমে এসব ছড়িয়ে দেয়া হয়। সারাদেশের লাইভ করেসপন্ডেন্ট নেটওয়ার্ক তৈরি করা হয়েছে।

মিডিয়া সেলের তথ্যভাণ্ডারে ১৯৭১ থেকে ২০০০ সাল পর্যন্ত সংবাদপত্রের আর্কাইভ করা হয়েছে। ‘ফোকাল পয়েন্ট’ নামে টকশো চালু করে সেখানে তরুণদের মতামত দেওয়ার সুযোগ তৈরি করা হয়েছে।

বিএনপি মিডিয়া সেল থেকে পরিচালিত করা হয়ফেসবুক পেইজ, (টুইটার) এক্স, ইউটিউব চ্যানেল, ইনস্টাগ্রাম, ব্লগিং, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম গ্রুপ সহঅন্যান্য সোস্যাল মিডিয়া ওয়েবসাইট গুলো ব্যবহার করা হয়।

এছাড়া বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠন এবং যুগপৎ আন্দোলন সংগ্রামে শরিক দল গুলো রাজনৈতিক ও সামাজিক কর্মসূচী সরাসরি সম্প্রচারিত ও দ্রুত ছবি, ভিডিও পোস্ট করা হয়।

গণমাধ্যমে যেসব খবর গুরুত্ব দেওয়া সম্ভব হয় না বিএনপি মিডিয়া সেল সেগুলো সোশ্যাল মিডিয়ায় তুলে ধরছে।বিএনপি মিডিয়া সেলের প্রধান পৃষ্ঠপোষক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান।

বিএনপি মিডিয়া সেলের নেতৃবৃন্দঃবিএনপি মিডিয়া সেলের আহ্বায়ক অধ্যাপক ডা. মওদুদ হোসেন আলমগীর পাভেল ও সদস্য সচিব শহীদউদ্দীন চৌধুরী এ্যানি।
মিডিয়া সেলের সদস্য শাম্মী আখতার, মোর্শেদ হাসান খান, রুমিন ফারহানা, কাদের গনি চৌধুরী, মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, আলী মাহমুদ, আতিকুর রহমান রুমন, শায়রুল কবির খান, ফয়সাল মাহমুদ ফয়েজী, ব্যারিস্টার আবু সায়েম, ডা. মোস্তফা আজীজ সুমন, মাহমুদা হাবীবা ও অ্যাডভোকেট ফারজানা শারমিন পুতুল।

প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে বিএনপি মিডিয়া সেলের নেতৃবৃন্দ অঙ্গীকার করেন, গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠার জন্য সামনের দিনগুলোতে যে সংগ্রামে জাতিকে অবতীর্ণ হতে হবে, সেই লড়াইয়ে জনমত গঠনে বিএনপি মিডিয়া সেল অতীতের মতোই সাহায্য করবে এবং অভিন্ন সাহসী ভূমিকা পালন করবে।

Please follow and like us:
error20
fb-share-icon
fb-share-icon20

এক্সক্লুসিভ মিডিয়া রাজনীতি

আরও পড়ুন

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

  • আর্কাইভ

    লালবাগ বিভাগের সাবেক উপ-পুলিশ কমিশনার মশিউর রহমানের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত

    সন্ত্রাস-চাঁদাবাজি-দখলদারির বিরুদ্ধে ডেমরায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি

    স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণ এর বিক্ষোভ মিছিল

    গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বেচ্ছাসেবক দলের ওপর আওয়ামী সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

    খাগড়াছড়ির দীঘিনালা ও সদর উপজেলায় পাহাড়ি ও বাঙালিদের মধ্যে সংঘর্ষে তিনজন নিহত

    দেশের সব জায়গায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি পাওয়ার দেয়া ঠিক হবে না বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম

    কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা চেষ্টার মামলায় ৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

    ঢাবি ফজলুল হক মুসলিম হলে এক যুবককে হত্যার ঘটনায় ৫ শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ

    ছাত্র-জনতার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত মোহাম্মদপুরে সৈকত এর শোকাহত পরিবার এর বাসায় আমরা বিএনপি পরিবার

    সাবেক মন্ত্রী শ ম রেজাউল করিম,ও সিরাজগঞ্জ-২ আসনের সাবেক এমপি হেনরীসহ পাঁচজনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

    বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীর প্রধানকে অপহরণ, গুম ও হত্যার উদ্দেশে ষড়যন্ত্রের অভিযোগে আদালতে মামলার আবেদন

    কোনোরকম মব জাস্টিস, আইন নিজের হাতে তুলে নেয়া,গণপিটুনি দেয়ার মতো ঘটনা কোনোভাবে গ্রহণ করা হবে না:ড. আসিফ নজরুল

    আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারও নেই,‘একজন অন্যায় করলে তাকে আইনের হাতে সোপর্দ করেন:স্বরাষ্ট্র উপদেষ্টা

    আন্দোলন সংগ্রামে থাকা নেতাকর্মীদের পিছনে রাখার সুযোগ নেই : আমিনুল হক

    কবি, সাহিত্যিক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব যারা ফ্যাসিবাদের সঙ্গে জড়িত অবশ্যই তাদর বিচারের আওতায় আনা হবে: উপদেষ্টা নাহিদ ইসলাম

    পিআইবি মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন সাংবাদিক ফারুক ওয়াসিফ

    শ্যামল দত্ত,মোজাম্মেল হক বাবু,শাহরিয়ার কবিরের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত

    ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু ,হাসপাতালে ভর্তি আরও ৮৬৫ জন

    ড. শাহদীন মালিক আউট , অধ্যাপক আলী রীয়াজ ইন

    ছাত্র-জনতার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শিক্ষার্থী সৈকত’র শোকাহত পরিবারকে সমবেদনা জানাতে মোহাম্মদপুরে যাবে”আমরা বিএনপি পরিবার “

    আমার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের চেষ্টা করবো, এতটুকু বলতে পারি:সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্‌সি

    মোহাম্মদপুরের বছিলায় বৈষম্য বিরোধী ছাত্র জনতার গণআন্দোলনে শহীদদের স্মরণে দোয়া-আহতদের ক্রেস্ট-কাওয়ালী জলশা অনুষ্ঠিত

    মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন সংস্কারে এক কোটি টাকাও খরচ হচ্ছে না

    আইনশৃঙ্খলা বাহিনীর যে সব সদস্য এখনও যোগ দেননি তারা অপকর্মের সাথে জড়িত:স্বরাষ্ট্র উপদেষ্টা

    সেনাবাহিনীকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা দেয়া হয়েছে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমান

    অযৌতিক পদায়ন ও শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে কুড়িগ্রামে পূর্ণদিবস কর্মবিরতি ও মানববন্ধন

    দেশ-বিদেশ থেকে নানা রকমের উস্কানিতেও জনগণ অন্তর্বর্তীকালীন সরকারকে ব্যর্থ হতে দেবে না:পল্টন জনসমুদ্রে তারেক রহমান

    নয়াপল্টনে বিএনপির সমাবেশ ঘিরে ব্যাপক শোডাউন(ভিডিও সহ)

    বিএনপির সমাবেশে সাংস্কৃতিক দলের সভাপতির নেতৃত্বে অংশ গ্রহণ

    তিতাস গ্যাস পরিচালনা পর্ষদের পরিচালকের পদ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন মতিউর রহমান চৌধুরী

    • Dhaka, Bangladesh
      শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪
      SalatTime
      Fajr4:31 AM
      Sunrise5:47 AM
      Zuhr11:51 AM
      Asr3:17 PM
      Magrib5:56 PM
      Isha7:11 PM
  • সম্পাদক ও প্রকাশক : কামরুল হাসান বাবলু
    ই-মেইলঃ dk.kamrul@gmail.com
    ব্যবস্থাপনা পরিচালক ও সিইও: মনির হোসেন
    ই-মেইলঃ fsgtcc@gmail.com
    copyright @ বাংলাদেশ দিনকাল / বিডি দিনকাল ( www.bddinkal.com )
    বিডি দিনকাল মাল্টি মিডিয়া (প্রা:) লিমিটেড প্রতিষ্ঠান।